রাবি জনসংযোগ দপ্তরের সাবেক প্রশাসকের অভিনন্দন ও কৃতজ্ঞতা জ্ঞাপন

প্রফেসর প্রভাষ কুমার কর্মকার :
শোকাবহ আগস্টের এই শেষ দিনে ১৫ আগস্টে নির্মম হত্যাকাণ্ডের শিকার বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর পরিবারের সকল সদস্যের আত্মার শান্তি কামনা করছি।
সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি, জাতি রাষ্ট্রের মহান স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশত বার্ষিকীর এই শুভক্ষণে দেশের ঐতিহ্যবাহী বিদ্যায়তন রাজশাহী বিশ্ববিদ্যালয়ের অন্যতম গুরুত্বপূর্ণ জনসংযোগ দপ্তরের প্রশাসকের দায়িত্বকাল নিষ্ঠা ও সততার সাথে সম্পন্ন করতে পারায় আনন্দ অনুভব করছি।
উত্তরবঙ্গের শ্রেষ্ঠ বিদ্যাপীঠের অত্যাবশ্যক এই দপ্তরের প্রশাসক হিসেবে ১৭ আগস্ট ২০১৭ তারিখে নিয়োগপ্রাপ্ত হয়ে ৩১ আগস্ট ২০২০ তারিখে দায়িত্ব সম্পন্ন করতে পারায় মহান সৃষ্টিকর্তার কাছে কৃতজ্ঞতা জ্ঞাপন করছি এবং বিশ^বিদ্যালয়ের প্রয়োজনে এই দপ্তরের প্রশাসক হিসেবে নিয়োগদানের জন্য আমি মাননীয় উপাচার্যের নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করছি। আমার এই কর্মকালীন সময়ে প্রতিটি বিষয়ে যথাযথ দিকনির্দেশনা ও পূর্ণ সহযোগিতা প্রদানের জন্য বিশ্ববিদ্যালয়ের প্রধান নির্বাহী মাননীয় উপাচার্য প্রফেসর এম. আব্দুস সোবহান এবং মাননীয় উপ-উপাচার্যদ্বয় প্রফেসর আনন্দ কুমার সাহা ও প্রফেসর চৌধুরী মো. জাকারিয়া, মাননীয় কোষাধ্যক্ষ প্রফেসর এ কে এম মোস্তাফিজুর রহমান আল-আরিফসহ সংশিষ্ট সকলের নিকট কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।
গণমাধ্যমের সাহায্যেই সারা দেশবাসী বিশ্ববিদ্যালয় গৃহীত গঠনমূলক কর্মকাণ্ডসমুহ অবহিত হন। জনসংযোগ দপ্তর প্রশাসক বিশ্ববিদ্যালয়ের মুখপাত্র হিসেবে গণমাধ্যমকর্মীদের সাথে সমন্বয়ের মাধ্যমে এই যোগাযোগ রক্ষা করে থাকেন। গণমাধ্যম (ইলেকট্রনিক ও প্রিন্ট মিডিয়া) কর্মীগণ তাদের অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতাদানে আমার এই কাজকে সহজ করে দিয়েছেন এজন্য আমি তাদের নিকট কৃতজ্ঞ। তাঁদের সর্বতো সহযোগিতা ছাড়া সফল ও সুচারুরূপে দায়িত্ব পালন সম্ভব হতো না। রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সাংবাদিক সংগঠনের (রাজশাহী বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতি, রাজশাহী বিশ্ববিদ্যালয় রিপোর্টার ইউনিটি, রাজশাহী বিশ্ববিদ্যলয় প্রেসক্লাব) তরুণ শিক্ষানবিশ সাংবাদিকরা পূর্ণ সহযোগিতা দিয়ে আমাকে ধন্য করেছেন। রাজশাহী শহরস্থ সংগঠনসমুহের সাংবাদিকগণ ও বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়া আমার কর্মকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ে অনুষ্ঠিত বিভিন্ন গুরুত্বপূর্ণ ইভেন্টের সংবাদ গুরুত্বসহকারে পত্রিকা ও টেলিভিশনে প্রচারের মাধ্যমে দেশবাসিকে অবগত করে আমাকে ধন্য করেছেন। আমি আমার ব্যক্তিগত পক্ষ থেকে ও বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে তাদের এই অকুণ্ঠ সমর্থন ও সহযোগিতার জন্য ধন্যবাদ জানাচ্ছি। আশাকরি তাঁরা ভবিষ্যতেও এ দপ্তর এবং বিশ্ববিদ্যালয়ের গঠনমূলক সকল কর্মকাণ্ডে তাদের অংশগ্রহণ অব্যাহত রাখবেন।
কর্মসম্পাদনে সার্বক্ষণিক পরামর্শ ও সক্রিয় সহযোগিতা দিয়ে অনেক শুভাকাক্সক্ষী আমাকে অনুপ্রাণিত করেছেন। আমার এই কর্মকালের পূর্ণতা ও সফলতার জন্য সেসকল শুভার্থী, বিশ^বিদ্যালয়ের সকল ছাত্র-শিক্ষক-কর্মকর্তা-কর্মচারীসহ বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে ধন্যবাদ জ্ঞাপন করছি। সবিশেষ রাজশাহী বিশ্ববিদ্যালয়ে আমার প্রাণপ্রিয় পরিসংখ্যান পরিবারের সকলকে অব্যাহত সহযোগিতার জন্য ধন্যবাদ জানাচ্ছি।
জাতির পিতার সুযোগ্য তনয়া গণতন্ত্রের মানসকন্যা জননেত্রী শেখ হাসিনার দক্ষ নেতৃত্বে দেশ এগিয়ে যাচ্ছে, আমরা বিশ্ববিদ্যালয় পরিবার তাঁর সাথে একত্রিত হয়ে আসুন মানব জাতির উপর খড়গাঘাতকারী ঘাতক কোভিড-১৯ বিপর্যস্ত করে শেখ হাসিনার হাতকে গতিশীল করে নিজ নিজ অবস্থান থেকে যথাযথ কর্মসম্পাদনের মাধ্যমে দেশের বর্তমান অগ্রযাত্রা অব্যাহত রাখি। সকলে ভালো থাকবেন, সুস্থ থাকবেন।
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উত্তরোত্তর সমৃদ্ধি ও দেশের উন্নয়ণ অগ্রগতি অব্যাহত থাকুন এই প্রত্যাশায় আন্তরিক ধন্যবাদ

খবরটি শেয়ার করুন...
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Print this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি