রাবির ছাত্র উপদেষ্টাকে অব্যাহতি

রাবি সংবাদদাতা :
রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ছাত্র উপদেষ্টার পদ থেকে অধ্যাপক লায়লা আরজুমান বানুকে অব্যাহতি দিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। রোববার দুপুরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারী স্বাক্ষরিত এক আদেশে ছাত্রউপদেষ্টাকে অব্যাহতির কথা বলা হয়।

ভারপ্রাপ্ত রেজিস্ট্রার স্বাক্ষরিত আদেশে বলা হয়, বিশ্ববিদ্যালয়ের স্বার্থে অধ্যাপক লায়লা আরজুমান বানুকে অব্যাহতি দেওয়া হয়েছে। উক্ত পদে নতুন করে নিয়োগ না দেয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক লুৎফর রহমান ছাত্র উপদেষ্টার অতিরিক্ত দায়িত্ব পালন করবেন।

জানতে চাইলে অধ্যাপক লায়লা আরজুমান বানু বলেন, রাবি স্কুল অ্যান্ড কলেজে পড়ুয়া আমার মেয়েকে শ্লীলতাহানির ঘটনায় স্কুলের শিক্ষক দুরুল হুদার বিরুদ্ধে মামলা দায়ের করেছিলাম। পরে এ ঘটনায় গত ২০ ফেব্রুয়ারি উচ্চ আদালতে সুপ্রিম কোর্টের আইনজীবী জোবাইদা গুলশান আরা জনস্বার্থে রিট দায়ের করেন। ওই রিটের শুনানি শেষে আদালত অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে ব্যবস্থা নিতে রুল জারি করেন। যার পরিপ্রেক্ষিতে ওই শিক্ষকে সাময়িক বরখাস্ত করে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

তিনি আরও বলেন, উপাচার্য আমার কাছে জানতে চেয়েছিলেন আমি কেন রিট দায়ের করেছি। আমি বলেছি, আমি নয়, এক মানবাধিকার কর্মী জনস্বার্থে রিট দায়ের করেছেন। আমি সঠিকভাবে দায়িত্ব পালন করছি না ও প্রশাসনের বিরুদ্ধেও কাজ করছি জানিয়ে আমাকে প্রশাসনিক পদ থেকে অব্যাহতি নিতে বলেন। কিন্তু আমি অব্যাহতি নিতে পারবো না বলে উপাচার্যকে জানিয়ে দেই। তারপরও যৌন নিপীড়ক ওই স্কুল শিক্ষককে বাঁচানোর জন্যই আমাকে ছাত্র উপদেষ্টা পদ থেকে অব্যাহতি দেয়া হয়েছে।

তবে এ বিষয়ে মন্তব্য জানতে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার অধ্যাপক এম এ বারীকে ফোন করা হলে তিনি রিসিভ করেননি।

খবরটি শেয়ার করুন...
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Print this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি