রাবিতে ক্রিকেট খেলায় অনিয়ম, প্রশাসন ভবন অবরোধ করে শিক্ষার্থীদের বিক্ষোভ

বিশ্ববিদ্যালয় রিপোর্টার :
ক্রিকেট খেলায় অনিয়মের অভিযোগ এনে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের সৈয়দ নজরুল ইসলাম প্রশাসন ভবন অবরোধ করে বিক্ষোভ আন্দোলন করেছে শিক্ষার্থীরা। বুধবার বিকাল ৩ টা ২০ মিনিটের দিকে বিভাগের সামনে থেকে একটি বিক্ষোভ মিছিল নিয়ে প্রশাসন ভবন অবরোধ করে বিশ্ববিদ্যালয়ের মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা। এসময় ভবনটির ভিতরে অবরুদ্ধ হয়ে পড়েন শিক্ষক-কর্মকর্তারা।

মার্কেটিং বিভাগের শিক্ষার্থীরা জানান, গত সোমবার আন্তঃবিশ্ববিদ্যালয় ক্রিকেট টুর্নামেন্টের স্পোর্টস সাইন্স ও মার্কেটিং বিভাগের মধ্যে কোয়ার্টার ফাইনাল ক্রিকেট ম্যাচ ছিলো। খেলায় আম্পিয়ারের অনেকগুলো সিদ্ধান্ত স্পোর্টস সায়েন্স বিভাগের পক্ষে যায়। তারা ইচ্ছে করেই স্পোর্টস সাইন্স বিভাগকে জিতিয়ে দেয়ার জন্যই তাদের পক্ষে সিদ্ধান্ত দিয়ে আসছিলো। খেলা চলাকালীন আমরা এর প্রতিবাদ করি। ফলে খেলার মাঝপথেই দুই বিভাগের মধ্যে ঝামেলা হয় এবং সেদিনের মত খেলা অমীমাংসিত থাকে। কিন্তু কোন ধরনের আলোচনা ছাড়াই আম্পায়াররা স্পোর্টস বিভাগকে জয়ী হিসেবে ঘোষণা করেছে। খেলা পরিচালনা কমিটি ও আম্পায়ারদের এমন হটকারী ও অনিয়মের সিদ্ধান্তের প্রতিবাদে আমরা আন্দোলন করছি। যতক্ষণ পর্যন্ত সিদ্ধান্ত পরিবর্তন করা হবে না এবং নতুন করে খেলার সময়সূচি ঘোষণা করা হবে না ততক্ষণ পর্যন্ত আমরা অবরোধ কর্মসূচী অব্যাহত রাখবো।

এ বিষয়ে মার্কেটিং বিভাগের সভাপতি অধ্যাপক একেএম গোলাম রাব্বানি বলেন, সেদিনের ক্রিকেট ম্যাচে আমাদের বিপক্ষে অনেকগুলো সিদ্ধান্ত দিয়েছে আম্পায়াররা। তারা ইচ্ছাকৃতভাবেই সিদ্ধান্তগুলো দিয়েছিলো বলে আমরা মনে করেছিলাম। পরবর্তীতে বিষয়টি নিয়ে আমরা আলোচনার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন এবং স্পোর্টস বিভাগ স্পোর্টস বিভাগকে জানাই। কিন্তু আমাদের কথায় কেউ কোনো রকমের পাত্তা দেয় নি। আমরা আবারও নিয়ম অনুযায়ী আবেদন করছি। কিন্তু শিক্ষার্থীরা নিজেরাই আন্দোলনে গেছে। তারা হয়তো তাদের আবেগকে কন্ট্রোল করতে পারছে না।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা অধ্যাপক প্রভাষ কুমার কর্মকার বলেন, শিক্ষার্থীরা তাদের দাবি নিয়ে অবস্থান করছে প্রশাসন ভবনের সামনে। বিশ^বিদ্যালয় প্রশাসন এ ব্যাপারে অবশ্যই একটা সিদ্ধান্ত জানাবে। তবে বিষয়টি নিয়ে আলোচনায় বসতে হবে আগে।

খবরটি শেয়ার করুন...
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Print this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি