রাজশাহী মহানগরীর ৯২ হাজার শিশুকে হাম-রুবেলা টিকা দিবে রাসিক

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এলাকায় ৯২ হাজার ১৫৪ জন শিশুকে হাম-রুবেলা টিকা দেয়া হবে। চলতি মাসের ১৮ তারিখ থেকে ১১ এপ্রিল পর্যন্ত এই কার্যক্রম চলবে। রবিবার দুপুর ১২টায় নগর ভবনের সরিৎ দত্তগুপ্ত সভাকক্ষে হাম রুবেলা ক্যাম্পেইন উপলক্ষে সাংবাদিক অবহিতকরণ সভায় এ তথ্য জানানো হয়।
সভায় জানানো হয়, রাজশাহী সিটি করপোরেশন (রাসিক) এলাকার ৫৪৭টি স্কুলে এ কার্যক্রম চালানো হবে। এছাড়া ১০২টি কেন্দ্রের মাধ্যমে টিকা দেয়া হবে। এরমধ্যে অস্থায়ী কেন্দ্র ৬০টি ও স্থায়ী কেন্দ্র ৩০টি এবং অতিরিক্ত কেন্দ্র ১২টি। প্লে-চতুর্থ শ্রেণির সকল ছাত্রছাত্রীকে ১টি ডোজ এমআর টিকা দেয়া হবে ও ৯ মাস-১০ বছর কম বয়সি সকল শিশুকে ১টি ডোজ এমআর টিকা দেয়া হবে। প্লে-চতুর্থ শ্রেণির সকল ছাত্রছাত্রীর সম্ভাব্য লক্ষ্যমাত্রা ৫৫ হাজার ৮৮৩ জন ও ৯ মাস ১০ বছর কম বয়সি শিশুর সম্ভাব্য লক্ষ্যমাত্রা ৩৬ হাজার ২৭১ জন। মোট ৯২ হাজার ১৫৪ জন। প্রতি কেন্দ্রে কাজ করবে ৫ জন করে। এতে ৩০০ স্বেচ্ছাসেবী অংশ নিবে।
রাসিকের প্রধান স্বাস্থ্য কর্মকর্তা জানান, এই টিকায় সামান্য পার্শ্বপ্রতিক্রিয়া হতে পারে। তবে ভয়ের কিছু নেই। সংবাদ সম্মেলনে প্যানেল মেয়র শরিফুল ইসলাম বাবু ও কাউন্সিলর নুরুজ্জামান টুকুসহ অন্যান্য কর্মকর্তাবৃন্দ উপস্থিত ছিলেন।

খবরটি শেয়ার করুন...
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Print this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি