রাজশাহীর হরগ্রামে ফাঁকা জমিতে কাঁচাবাজার নির্মাণের দাবিতে মানববন্ধন ও সমাবেশ

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী মহানগরীর হড়গ্রাম এলাকার সাতটি বিকল্প ফাঁকা জমির একটিতে কাঁচাবাজার নির্মাণের দাবিতে মানববন্ধন ও সমাবেশ করেছে এলাকাবাসী। গতকাল বৃহস্পতিবার (১০ সেপ্টেম্বর) সকাল সাড়ে ১০টায় মহানগীর কোর্ট অক্ট্রয় মোড় ও কোর্টস্টেশন রাস্তার মাঝামাঝি স্থানের নন্দিপুকুর এলাকায় ‘পশ্চিমাঞ্চলের সচেতন এলাকাবাসী’র ব্যানারে শতশত নারী পুরুষ এই মানববন্ধন ও সমাবেশে অংশ নেয়।
রাজশাহী মহানগর আওয়ামী লীগের সাবেক সহসভাপতি ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক অধ্যক্ষ শফিকুর রহমান বাদশা’র সভাপতিত্বে এবং শামীম হাসান রকি’র সঞ্চালনায় কর্মসূচিতে স্থানীয় মুক্তিযোদ্ধা অ্যাডভোকেট মনোয়ারুল ইসলাম, মুক্তিযোদ্ধা শেখ মুজিবুর রহমান, পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সহ-সভাপতি সাব্বির হোসেন উল্লাস প্রমুখ বক্তব্য দেন। বক্তারা সাবেক নন্দীপুকুর ও সংলগ্ন এলাকায় ‘কাঁচাবাজার স্থাপনে’র নামে অর্ধশতাধিক পরিবারকে পুনরায় বসতভিটা থেকে উচ্ছেদ না করে ৫শ’ মিটার দূরের ফাঁকা জায়গায় কাঁচাবাজার নির্মাণের দাবি জানান।
সমাবেশে জানানো হয়, সাবেক নন্দিপুকুর ও সংলগ্ন এলাকায় মুসলিম ও সনাতন ধর্মাবলম্বীসহ অর্ধশতাধিক পরিবার পাকাবাড়ি নির্মাণ করে বংশ পরস্পরায় বসবাস করছে। রাজশাহী উন্নয়ন কর্তৃপক্ষ (আরডিএ) অতিসম্প্রতি কোর্ট অক্ট্রয় মোড় থেকে লিলি সিনেমা হল পর্যন্ত ৬৪ ফুট প্রস্থ সংযোগ সড়ক নির্মাণের জন্য উক্ত পরিবারের জমি অধিগ্রহণ করেছে। ভুক্তভোগী পরিবারগুলো বাড়িঘর পুননির্মাণ করতে না করতেই একই এলাকায় কাঁচাবাজার স্থাপনের জন্য রাজশাহী সিটি করপোরেশনের (রাসিক) পক্ষ থেকে মাপ-জোক করা হয়েছে। এতে স্থানীয় অধিবাসীদের মধ্যে উচ্ছেদ আতঙ্ক দেখা দিয়েছে। কাঁচাবাজারের জন্য ওই এলাকায় ফের জমি অধিগ্রহণ করা হলে ভুক্তভোগী পরিবারগুলোর অপূরণীয় ক্ষতিগ্রস্থ হবে। উদ্ভূত পরিস্থিতিতে ভুক্তভোগীরা আশেপাশের অন্তত ৭টি বিকল্প ফাঁকা জায়গার একটিতে আলোচিত কাঁচাবাজার স্থাপনের জন্য রাসিক মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটনের কাছে জোর দাবি জানান।

খবরটি শেয়ার করুন...
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Print this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি