রাজশাহীতে দূরপাল্লার বাস বন্ধে দুর্ভোগে যাত্রীরা

নিজস্ব প্রতিবেদক :
করোনা ভাইরাস ছড়ানোর আশঙ্কায় রাজশাহী থেকে ঢাকা, বরিশাল, সাতক্ষীরা, খুলনা, চট্টগ্রাম, সিলেট, ময়মনসিংহসহ সকল দূরপাল্লার রুটে বাস চলাচল অনির্দিষ্টকালের জন্য বন্ধ করে দেয়া হয়েছে। বাস মালিক ও শ্রমিক ইউনিয়নের যৌথ সিদ্ধান্তে বৃহস্পতিবার বিকেল ৪টায় রাজশাহী থেকে সকল দূরপাল্লার রুটের বাস বন্ধ করে দেয়া হয়। তবে রাজশাহী বিভাগের অভ্যন্তরীণ রুটে সীমিত বাস চলাচল করছে।
এদিকে আকস্মিক বাস বন্ধের কারণে সীমাহীন দুর্ভোগের কবলে পড়েছেন জরুরী প্রয়োজনে যাতায়াতকারী যাত্রীরা। শুক্রবার সকাল থেকে শতশত যাত্রীকে রাজশাহী শিরোইল জেলা বাসস্ট্যান্ডে বসে লোকাল বাসের জন্য অপেক্ষা করতে দেখা যায়। অন্যদিকে অনেকে বাস না পেয়ে লোকাল ও আন্তনগর ট্রেনে স্ট্যান্ডিং টিকেট কিনে নিকটবর্তী কোথাও যাবার উদ্দেশ্যে চলে যান। এছাড়া শতশত যাত্রীকে ব্যাগ পোটরা নিয়ে ঘন্টারপর ঘন্টা রেলওয়ে স্টেশনে অপেক্ষা করতে দেখা যায়।
রাজশাহী বাস মালিক সমিতির ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক মতিউল হক টিটো বলেন, করোনা ভাইরাসের প্রভাবে ইতোমধ্যেই মানুষের চলাচল কমে গেছে। এতে বাসে যাত্রী কম হচ্ছে। ফলে তাদেও তেল খরচের টাকাও উঠছে না। এছাড়াও বাসের যাত্রীদের মাধ্যমে সারাদেশে কারোনা ভাইরাস ছড়িয়ে পড়তে পারে। এই দুইটি বিষয় বিবেচনা করে রাজশাহী থেকে ঢাকাসহ সকল রুটের দূরপাল্লার বাস চলাচল বন্ধ করে দেয়া হয়েছে। তবে পরবর্তী সিদ্ধান্ত না নেয়া পর্যন্ত আন্তঃনগর রুটে সীমিত বাস চলাচল করবে বলেও জানান তিনি।
এছাড়া বাস মালিক সমিতি ও মোটর শ্রমিক ইউনিয়ন যৌথভাবে এ সিদ্ধান্ত নেয়া হয়েছে জানিয়ে রাজশাহী মোটর শ্রমিক ইউনিয়নের সাধারণ সম্পাদক মাহাতাব হোসেন চৌধুরী। তিনিও বলেন, রাজশাহী করোনা ভাইরাস মুক্ত রাখতে স্থানীয় জনপ্রতিনিধিদের পক্ষ থেকে বাস বন্ধ রাখার বিষয়টি বিবেচনায় নেয়ার অনুরোধ করা হয়। এছাড়াও করোনা ভাইরাস আক্রান্ত হওয়ার আশঙ্কায় শ্রমিকরা বাসে কাজ করছে চাইছিলেন না। এসব কারণে ঢাকাসহ দূরপাল্লার রুটের সকল বাস চলাচল বন্ধ করে দেয়া হয়। এতে করোনা আক্রান্তরা রাজশাহীতে আসতে পারবে না।

খবরটি শেয়ার করুন...
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Print this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি