নতুন মাইলফলক স্পর্শ করলেন মাশরাফি

ক্রীড়া ডেস্ক:

জিম্বাবুয়ের বিপক্ষে দুই উইকেট পেয়ে নতুন এক মাইলফলক স্পর্শ করলেন বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। জিম্বাবুয়ের মুতোম্বোদজিকে আউট করার মাধ্যমে দ্বিতীয় বাংলাদেশি হিসেবে পেশাদার ক্যারিয়ারে ৭০০তম উইকেট শিকার করলেন তিনি। আর অধিনায়ক হিসেবে ১০০ উইকেট নিয়ে ইতিহাসের খাতায় নাম লেখালেন তিনি।

প্রায় ১৯ বছর আগে আন্তর্জাতিক ক্রিকেটে অভিষেক হয় মাশরাফি বিন মর্তুজার। জিম্বাবুয়ের বিপক্ষে নামার আগে মাশরাফির উইকেট সংখ্যা ছিল ৬৯৮টি। জিম্বাবুয়ের ক্যাপ্টেন চামু চিবাবাকে আউট করার মাধ্যমে অনন্য মাইলফলকের আরো কাছে চলে আসেন তিনি। এরপর মুতোম্বোদজিকে আউট করে স্পর্শ করেন ৭০০ উইকেট উইকেটের মাইলফলক।

আর অধিনায়ক হিসেবে ১০০ ্উইকেট শিকার করে বিশ্ব ক্রিকেটে পঞ্চম অধিনায়ক হিসেবে উইকেটের শতক পূর্ণ করেন তিনি। এর আগে ১০০ উইকেটের মাইলফলক স্পর্শ করা অধিনায়কগণ হচ্ছেন পাকিস্তানের ওয়াসিম আকরাম, ইমরাণ খান, দক্ষিণ আফ্রিকার শন পোলক ও ওয়েস্ট ইন্ডিজের জেসন হোল্ডার। তবে এদের মধ্যে সবচেয়ে কম বয়সী অধিনায়ক হিসেবে এই রেকর্ড ছুইলেন মাশরাফি।

লিস্ট এ ক্রিকেটে ৩০৩ ম্যাচে ৪১৯টি উইকেট শিকার করেছেন নড়াইল এক্সপ্রেস। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৫৭ ম্যাচে ১৩৫টি ও টি-টোয়েন্টিতে ১৬৩ ম্যাচে ১৪৬ উইকেট শিকার করেছেন এই পেসার।

পেশাদার ক্যারিয়ারে টাইগারদের হয়ে সর্বোচ্চ উইকেট শিকার করেছেন সাকিব আল হাসান। সব মিলিয়ে ৯৮৫ উইকেট শিকার করেছেন তিনি। প্রথম শ্রেণীর ক্রিকেটে ৯২ ম্যাচে ৩১০, লিস্ট এ ক্রিকেটে ২৫১ ম্যাচে ৩২১ ও টি-টোয়েন্টিতে ৩০৮ ম্যাচে ৩৫৪ উইকেট শিকার করেছেন বিশ্বসেরা অলরাউন্ডার।

খবরটি শেয়ার করুন...
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Print this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি