করোনা ভাইরাস ॥ রাজশাহী বিভাগের আট জেলায় পর্যবেক্ষণে ৯৫

নিজস্ব প্রতিবেদক :
রাজশাহী বিভাগের আট জেলায় রবিবার সকাল পর্যন্ত ৯৫ জনকে হোম কোয়ারেন্টাইনে পর্যবেক্ষণে রাখা হয়েছে। তারা সবাই বিদেশ ফেরত। তবে এখন পর্যন্ত রাজশাহী বিভাগের কোথাও করোনাভাইরাসে আক্রান্ত রোগী পাওয়া যায়নি বলে জানিয়েছেন বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্র নাথ আচার্য্য।
তিনি জানান, যারা বিদেশ থেকে এসেছেন তাদের নিজ বাড়িতে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। প্রত্যেকেই স্বাস্থ্য বিভাগের পর্যবেক্ষণে আছেন। তবে কোয়ারেন্টাইনে থাকার অর্থই করোনাভাইরাসে আক্রান্ত নয়।
স্বাস্থ্য বিভাগের তথ্য মতে, রাজশাহী জেলায় ৪ জন, নওগাঁয় ২৮, বগুড়ায় ২০, চাঁপাইনবাবগঞ্জের ১৭, পাবনায় ১০, নাটোরে ১১, জয়পুরহাটে ৪ ও সিরাজগঞ্জে ১ জনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এরা সম্প্রতি বিদেশ থেকে দেশে ফিরেছেন। ১৪ দিন তাদের পর্যবেক্ষণ করা হবে।
সূত্র মতে, কারও যদি করোনাবাইরাসে আক্রান্তের উপসর্গ দেখা দেয় তবে তার কাছ থেকে নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য ঢাকায় জাতীয় রোগ তত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা প্রতিষ্ঠানের (আইইডিসিআর) পাঠানো হবে। এর পর যদি সনাক্ত হয় তবে হাসপাতালে ভর্তি করে চিকিৎসা দেয়া হবে বলে জানান রাজশাহী স্বাস্থ্য বিভাগের কর্মকর্তারা।
গত ৮ মার্চ তিনজনের করোনাভাইরাস সংক্রমণ ধরা পড়ার কথা জানায় সরকারের রোগতত্ত্ব, রোগ নিয়ন্ত্রণ ও গবেষণা ইনস্টিটিউট (আইইডিসিআর)। পরে শনিবার আরও দুই জনের শরীরে করোনা ধরা পরার বিষয়টি জানান স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক। এই পাঁচজনের মধ্যে চারজনই বিদেশ ফেরত। এইদের মধ্যে দুইজন সুস্থ্য হয়ে বাড়ি ফিরে গেছেন।

খবরটি শেয়ার করুন...
Share on Facebook0Share on Google+0Tweet about this on TwitterPin on Pinterest0Print this page

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এই ওয়েবসাইটের কোনো লেখা বা ছবি অনুমতি ছাড়া নকল করা বা অন্য কোথাও প্রকাশ করা সম্পূর্ণ বেআইনি